” “

Friday 14 February 2020

গুজরাতে ৫০-৭০ লক্ষ লোকের জমায়েত হবে শুনে ঘাবড়ে গেলেন ট্রাম্প!

আগামী ২৪ ফেব্রুয়ারি দু’দিনের সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নয়াদিল্লি ছাড়াও আমদাবাদে ‘কেমছো ট্রাম্প’ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেখানে এক মঞ্চে দেখা যাবে মোদী-ট্রাম্পকে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর নিয়ে যথেষ্ট আশাবাদী ভারত। কারণ এই সফরেই বাণিজ্য, প্রতিরক্ষা-সহ বেশ কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। এবং তা যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেও মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা। ভারত সফর নিয়ে উচ্ছ্বাসও প্রকাশ করেছেন ট্রাম্প। সাংবাদিকদের তিনি বলেন, “মোদী এক দারুণ ব্যক্তিত্ব। এই সফরের জন্য মুখিয়ে রয়েছি। এ মাসের শেষে ভারতে যাব।”
মঙ্গলবারই নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হয়েছে বলেও সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প। এই কথোপকথনের প্রসঙ্গ তুলে ট্রাম্প বলেন, “মোদী জানিয়েছেন আমদাবাদে আমাকে অভ্যর্থনা জানাতে কয়েক লক্ষ মানুষ হাজির থাকবেন।” এর পরই এ প্রসঙ্গে কৌতুকের ছলে সাংবাদিকদের ট্রাম্প বলেন, “আমার একটি জনসভায় যেখানে ৪০-৫০ হাজার লোক হয়, সেখানে ভারতে বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত ৫০-৭০ লক্ষ মানুষ ভিড় করবেন, বিষয়টা ভাবতেই অস্বস্তি লাগছে।”
https://www.anandabazar.com/international/5-7-million-people-would-welcome-donald-trump-in-ahmedabad-he-says-not-feeling-good-dgtl-1.1108146

No comments:

Post a Comment